কুমিল্লায় মহাসড়কে ডাকাত-পুলিশ গোলাগুলি, দুই ডাকাত গুলিবিদ্ধ, বিদেশি পিস্তল উদ্ধার

মাজহারুল ইসলাম বাপ্পি।।
ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণের মাটিয়ারায় ডাকাতের সাথে পুলিশের গোলাগুলির ঘটনা ঘটেছে।
এতে ২ ডাকাত গুলিবিদ্ধ হয়েছে এবং সদর দক্ষিণ মডেল থানার দুই পুলিশ আহত হয়েছে। ২৩ অক্টোবর রবিবার রাত সোয়া ১২ টায় এ ঘটনা ঘটে। ঘটনার পরপর’ই কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান বিপিএম বার ঘটনাস্থল পরিদর্শন করেন।
কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার অফিসার ইনচার্জ দেবাশীষ চৌধুরী জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ মডেল থানাধীন মাটিয়ারা এলাকায় রবিবার রাত সোয়া ১২ টায় ঢাকা থেকে ফেনী যাওয়ার পথে সুইডেন প্রবাসী আহমেদ হোসেনকে বহনকারী প্রাইভেট কারের তলায় লোহার রড ছুঁড়ে একদল ডাকাত গাড়ি থামায়। ওই প্রবাসী ও চালককে আগ্নেয়াস্ত্র ও ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার সাথে থাকা ল্যাপটপ, স্বর্ণ, ডলার ও মোবাইল ফোন সহ আরও মালামাল ছিনিয়ে নিয়ে যায়।
এ সময় কাছাকাছি থাকা সদর দক্ষিণ মডেল থানা পুলিশের পেট্রল টিম খবর পেয়ে দ্রুত সেখানে এসে ডাকাতি প্রতিরোধের চেষ্টা করলে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে ও ধারালো অস্ত্র দিয়ে আঘাত করতে চায়। তখন পুলিশ বাধ্য হয়ে আত্মরক্ষার্থে শর্টগান থেকে পাল্টা গুলি ছুঁড়ে। এতে দুজন ডাকাত গুলিবিদ্ধ হয়, মোবাইল ফোন ছাড়া লুন্ঠিত সকল মালামাল পুলিশ উদ্ধার করে। আহত ডাকাতদেরকে কুমিল্লা মেডিকেল এ ভর্তি করা হয়। গুলিবিদ্ধ অবস্থায় আটক হওয়া ডাকাতরা হলেন, শরীয়তপুর জেলার গোসেরহাট থানার আলোইবতি গ্রামের রহিম (৪৯), সে বর্তমান ঠিকানা ঢাকা ডেমরায় থাকে এবং অপরজন হচ্ছেন কুমিল্লার লালমাই উপজেলার হদগড়া গ্রামের বাচ্চু মিয়ার ছেলে মোঃ সাব্বির (১৯)। আটককৃত ডাকাত রহিমের কাছ থেকে একটি বিদেশি পিস্তল ম্যাগাজিন ও গুলি সহ ধারালো অস্ত্র উদ্ধার করে পুলিশ।
এ ঘটনায় সদর দক্ষিণ মডেল থানার এএসআই ইয়াসিন ও কনস্টেবল মামুন আহত হয়েছে। তাদেরকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় সদর দক্ষিণ মডেল থানায় ডাকাতি ও অস্ত্র আইনে মামলা হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০  
error: ধন্যবাদ!